কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

তুমব্রু সীমান্তে নিহত ডিজিএফআই কর্মকর্তার মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের কোনার পাড়া এলাকায় মাদকবিরোধী অভিযানে চোরাচালানিদের গুলিতে ডিজিএফআইয়ের এক কর্মকর্তা ও এক রোহিঙ্গা নারী নিহত হয়েছে। এতে

গতকাল সোমবার রাতে র‍্যাব ও ডিজিএফআই যৌথ ভাবে এই মাদক বিরোধী অভিযান পরিচালনা করে জানিয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তি থেকে ডিজিএফআই কর্মকর্তা নিহতের তথ্য নিশ্চিত করে।

এসময় মাদককারবারীদের গুলিতে সোহেল বড়ুয়া নামের আরো এক র‍্যাব সদস্য আহত হয়। রাত ১০ টায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হয়, পরে অবস্থার অবনতি হলে রাত ২ টায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

রোহিঙ্গা নারী নিহতের বিষয়টি নিশ্চিত করে শূন্য রেখার রোহিঙ্গা ক্যাম্পের মাঝি দিল মোহাম্মদ জানান, নিহত সাজেদা বেগম তুমব্রু সীমান্তের কোনাপাড়ায় শূণ্যরেখায় অবস্থান করা রোহিঙ্গা আশ্রয়শিবিরের বাসিন্দা।

ঘটনার পর থেকেই তুমব্রু সীমান্ত এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। তবে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে আইএসপিআর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত ডিজিএফআইয়ের কর্মকর্তা বাংলাদেশ বিমানবাহিনীর স্কোায়ার্ডন লিডার ছিলেন। তিনি দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত ডিজিএফআইয়ের কর্মকর্তার মরদেহ বিশেষ হেলিকপ্টার যোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: